আজ মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
| ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪২ হিজরি | সময় : বিকাল ৫:২৯

মেনু

করোনা সতর্কতায় ঢাবি ১০ দিন বন্ধ ঘোষণা

করোনা সতর্কতায় ঢাবি ১০ দিন বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ১৬ মার্চ ২০২০
২:৩৩ অপরাহ্ণ
177 বার

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে সতর্কতা হিসেবে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ১০ দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস এবং পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে। তবে হল বন্ধ করার ব্যাপারে আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

সোমবার (১৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জরুরি সভা শেষে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এর আগে সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে জরুরি সভায় বসেন সব বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট ও ইনস্টিটিউশনের পরিচালকরা।

একই সাথে আগামী ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস এবং পরীক্ষা কার্যক্রম স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্লাসরুমের পরীক্ষা স্থগিত। তবে এ সময়ে শিক্ষার্থীরা যে ক্লাসগুলো মিস করবে সে ক্লাসগুলো বিভিন্ন বন্ধের সময়ে পুষিয়ে নিতে শিক্ষকরা সর্বদা সচেষ্ট থাকবেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাস সংক্রমণ রোধে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের ৮৪টি বিভাগের ৫০টিরও বেশি বিভাগের বিভিন্ন ব্যাচ তাদের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে। রবিবার বিশ্ববিদ্যালয় সাময়িক বন্ধে ডাকসু এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি উপাচার্যের কাছে আবেদন করেছে। এরই পরিপ্রেক্ষিতে আজকের এই জরুরি বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এলো।

বিজনেস বাংলাদেশ/ এ আর

শেষ হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা
২৯ ফেব্রুয়ারি ২০২০ 205 বার