fr-filmstreaming.com filmstreaming
আজ সোমবার | ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
| ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা সফর, ১৪৪২ হিজরি | সময় : রাত ১০:১০

মেনু

গোমূত্র পানে অসুস্থ হওয়ার পর বললেন ‘ভুল করেছি’

গোমূত্র পানে অসুস্থ হওয়ার পর বললেন ‘ভুল করেছি’

আন্তর্জাতিক ডেস্ক
বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০
৬:১৩ অপরাহ্ণ
35 বার

করোনাভাইরাস থেকে বাঁচতে ভারতের কট্টর হিন্দুত্ববাদীদের দেয়া ওষুধ গোমূত্র পান করেছিলেন তিনি। এরপরই গলা ও বুকে ব্যথা শুরু হয় তার। এরপরই দ্রুত হাসপাতালে ভর্তি হন শিবু গরাই। পশ্চিমবঙ্গে ঝাড়গ্রাম জেলায় এই ঘটনা ঘটেছে।

হাসপাতালে ভর্তি হওয়ার পর শিবু বলেন, ‘খুব ভুল করেছি। করোনা ঠেকাতে আমার মতো আর কেউ যেন গোমূত্র পান না করেন।’ খবর আনন্দবাজারের।

ঝাড়গ্রাম শহরের চার নম্বর ওয়ার্ডের জামদা এলাকায় থাকেন শিবু। বাড়িতেই কাপড়ের দোকান রয়েছে তার। স্ত্রী, দুই ছেলে নিয়ে সংসার। কয়েক দিন আগে বন্ধুদের সঙ্গে মায়াপুরে বেড়াতে গিয়েছিলেন তিনি। ফেরার সময়ে সেখান থেকে ১৮০ টাকা দিয়ে কিনে আনেন গোমূত্রের শিশি। তাতে লেখা ‘গো-আরক’।

বছর বিয়াল্লিশের শিবু জানান, বিক্রেতা জানিয়েছিলেন, এক থেকে দুই ছিপি ওই ‘গো-আরক’ নিয়মিত খেলে শরীরের রক্ত দোষ কাটে। করোনাসহ নানা রকম শারীরিক ব্যাধি থেকেও মুক্তি পাওয়া যায়। করোনা-ভয় কাটাতে বিশ্বাস করেই মঙ্গলবার সন্ধ্যায় এক ছিপি গোমূত্রের আরক খেয়েছিলেন শিবু। তারপরই শরীরে নানা অস্বস্তি শুরু হয়। গলা ও বুক জ্বলতে থাকে।

পরে তাকে পরিবারের সদস্যরা ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করান। শারীরিক অবস্থা দেখে শিবুকে ভর্তি করে নেন হাসপাতাল কর্তৃপক্ষ।

শিবু বলেন, ‘পরিবারে আমিই রোজগারের একমাত্র ব্যক্তি। তাই আমার করোনা হলে ব্যবসা লাটে উঠবে, এমন আশঙ্কাতেই গোমূত্রের আরক খেয়েছিলাম। অন্ধবিশ্বাসে ভে‌বেছিলাম, প্রতিষেধকের কাজ করবে। অসুস্থ হয়ে বুঝেছি কী ভুল করেছি।’ হাসপাতাল সূত্রের খবর, শিবুর প্রয়োজনীয় চিকিৎসা হচ্ছে। এখন তার অবস্থা স্থিতিশীল।

দৈনিক বঙ্গদর্পণ/ মেহেদী

ভারতে পেঁয়াজের কেজি ৬ রুপি
৩১ অক্টোবর ২০১৯ 24878 বার