আজ মঙ্গলবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
| ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ১২ই সফর, ১৪৪২ হিজরি | সময় : বিকাল ৪:৩৩

মেনু

চিকিৎসকদের সেবা থেকে বিরত না থাকার আহ্বান

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং

চিকিৎসকদের সেবা থেকে বিরত না থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ১৯ মার্চ ২০২০
২:৫৭ অপরাহ্ণ
44 বার

নভেল করোনাভাইরাস মোকাবিলায় চিকিৎসকদের সেবা থেকে বিরত না থাকার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

এসময় তিনি বলেন, নানা জায়গা থেকে অভিযোগ এসেছিল চিকিৎসকদের জন্য যথেষ্ট নিরাপত্তা সামগ্রী নেই। তবে সবার জন্য নিরাপত্তা সামগ্রী পাঠানো হয়েছে।

চিকিৎসকদের উদ্দেশে তিনি বলেন, প্রয়োজনের চাইতে বেশি সাবধানতা নেওয়া হয়েছে। যথেষ্ট নিরাপত্তা সামগ্রী আছে চিকিৎসক ও নার্সদের জন্য।

অধিদপ্তরের মহাপরিচালক জানান, দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন রোগী শনাক্ত হয়েছেন; এর মধ্য দিয়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত তিনজনের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। নারীর বয়স ২২ বছর, আর পুরুষদের একজনের বয়স ৬৫ অন্যজনের ৩২ বছর। তিনজন একই পরিবারের সদস্য।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আক্রান্তরা ইতালিফেরত এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। এই তিনজনই স্থানীয়ভাবে করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অন্য কোনো রোগ নেই। সবাই হাসপাতালে চিকিৎসাধীন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার খবর দেয় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর বুধবার করোনায় প্রথম মৃত্যু হয়। সুস্থ হয়ে এখন পর্যন্ত হাসপাতাল ছেড়েছেন তিনজন।

দৈনিক বঙ্গদর্পণ/ এ আর

গাছ কাটা সেই নারী গ্রেপ্তার
২৩ অক্টোবর ২০১৯ 48455 বার

ভারতে পেঁয়াজের কেজি ৬ রুপি
৩১ অক্টোবর ২০১৯ 25226 বার