fr-filmstreaming.com filmstreaming
আজ সোমবার | ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
| ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা সফর, ১৪৪২ হিজরি | সময় : রাত ৯:০১

মেনু

প্রস্তুত দিয়াবাড়ী কোয়ারেন্টাইন সেন্টার

প্রস্তুত দিয়াবাড়ী কোয়ারেন্টাইন সেন্টার

নিজস্ব প্রতিবেদক
শুক্রবার, ২০ মার্চ ২০২০
৮:৫৯ অপরাহ্ণ
117 বার

সেনাবাহিনীর তত্ত্বাবধানে উত্তরায় কোয়ারেন্টাইন সেন্টার খুলে কাজ শুরু হয়েছে। শুক্রবার (২০ মার্চ) সকাল থেকেই ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টাইনের জন্য পরিষ্কার করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তরা ১৮ নম্বর সেক্টরে দিয়াবাড়ীতে রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের আওতায় ৪টি ভবন কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত করা হচ্ছে। মাধবীলতা নামে ওই ভবনগুলোয় ৮৪টি করে ফ্ল্যাট রয়েছে। মোট ৩৩৬টি ফ্ল্যাট কোয়ারেন্টাইনের জন্য রাখা হয়েছে।

সকাল থেকেই সেখানে পরিষ্কার করা হয় এবং আনুষঙ্গিক জিনিসপত্র আনতে শুরু করে সেনাবাহিনী। এ সময় দেখা গেছে, সেখানে উৎসুক জনতার ভিড়। এ কাজে তাদের সহায়তা করছে রাজউকসহ বিভিন্ন সংস্থা।

রাজউক প্রকেল্পর দায়িত্বশীল সূত্র বলছে, ঝুঁকির কথা বিবেচনা করেই এখানে কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেনাবাহিনীর তত্ত্বাবধানে এই ক্যাম্প থাকবে। এছাড়া যারা বিভিন্ন ভবনে বাস করছেন তাদের তালিকাও সেনাবাহিনীর কাছে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান বলেছেন, ‘বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশে সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সেনাবাহিনীকে দুটি কোয়ারেন্টাইন সেন্টার পরিচালনা করার দায়িত্ব দেওয়া হয়েছে। হাজীক্যাম্প এবং উত্তরার দিয়াবাড়ী সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট প্রকল্পে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এ দুটি কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে।

তবে শুক্রবার বিকেল পর্যন্ত দিয়াবাড়ীতে বিদেশফেরত কাউকে রাখা হয়নি। শনিবার কিংবা রোববার থেকে এ কার্যক্রম (কোয়ারেন্টাইন) হবে। পরীক্ষার পর কারো ভেতর করোনাভাইরাসের সংক্রমণ না পেলে ছেড়ে দেওয়া হবে। সেক্ষেত্রে হোম কোয়ারেন্টাইনে থাকলে কী কী করতে হবে তাও জানানো হবে।

দৈনিক বঙ্গদর্পণ/ এ আর